ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পর এডিট করবেন যেভাবে

IMG
28 May 2023, 12:48 PM

বিজ্ঞান প্রযুক্তি ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ হলো হোয়াটসঅ্যাপ। তবে জনপ্রিয় হলেও এ অ্যাপটির একটি অন্যতম সমস্যায় ভুগছিলেন ব্যবহারকারীরা। আর সেটি হলো হোয়াটসঅ্যাপে কাউকে কোনো মেসেজ পাঠানোর পর সেটি আর এডিটের উপায় ছিল না। ব্যবহারকারীদের এ সমস্যার সমাধান আনতে চলেছে প্রতিষ্ঠানটি।

মেটা অধীনস্থ হোয়াটসঅ্যাপ সব সময়ই ব্যবহারকারীদের সেরা সেবাটাই দিতে চায়। আর এ কারণে হোয়াটসঅ্যাপে যোগ হতে চলেছে কিছু নতুন ফিচার।

নতুন এসব ফিচারের মধ্যে সবচেয়ে কাঙ্ক্ষিত যে ফিচারটি সেটি হলো হোয়াটসঅ্যাপে এখন থেকে মেসেজ পাঠানোর পর কোনো এডিট করতে চাইলে তা এখন ব্যবহারকারীরা করতে পারবে।

মেসেজ এডিট করতে এখন আর পাঠানো মেসেজটি ডিলেট করার প্রয়োজন নেই। ওই পাঠানো মেসেজটিতেই কোনো এডিট করতে চাইলে সেটিতে লং প্রেস করে ধরে রাখুন।

এরপর অনেক অপশন নিয়ে একটি টুলবার হাজির হবে। ব্যাস, এখান থেকেই বেছে নিন এডিট অপশনটি। এবার ইচ্ছামতো যা লেখার লিখে এডিট করে নিন আপনার পাঠানো মেসেজটি।

তবে মনে রাখবেন, মেসেজ পাঠানোর পর থেকে মাত্র ১৫ মিনিটের মধ্যে এই সুযোগ কাজে লাগাতে পারবেন। এডিট করা মেসেজকেও আবার এডিট করা যাবে।

তবে এখনই সব সুবিধা একসঙ্গে পাচ্ছেন না ব্যবহারকারীরা। তবে শিগগিরই বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য এ ফিচারসহ আরও কিছু নতুন ফিচার উন্মুক্ত করবে হোয়াটসঅ্যাপ। তাই হোয়াটসঅ্যাপ আপ টু ডেট সব তথ্য নজরে রাখতে হবে সব ব্যবহারকারীর।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন