ঢাকা      মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

সবাই সস্তায় খেতে চায়, কৃষকের কষ্ট কেউ বুঝতে চায় না: খাদ্যমন্ত্রী

IMG
30 May 2023, 8:59 PM

নওগাঁ, বাংলাদেশ গ্লোবাল: কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করতে চাই মন্তব্য করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দুঃখ কষ্ট কেউ বুঝতে চায় না। ফসল ফলাতে তাকে খরায় পুড়তে হয়, বৃষ্টিতে ভিজতে হয়। আজ মঙ্গলবার (৩০ মে) নওগাঁর সাপাহারে গোডাউন পাড়া এলাকার একটি আম বাগানে আনুষ্ঠানিকভাবে চলতি মৌসুমে আম সংগ্রহ ও বিপণন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের তিনিবএসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমন ও বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। আমেও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের ন্যায্যমূল্য পাচ্ছে। আশা করি আমেও ন্যায্যমূল্য পাবে। কৃষক এদেশের প্রাণ। আম কিংবা ধান যেটাই চাষ করুক কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন দেশীয় ফলের প্রচুর সরবরাহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে। দেশীয় ফলের পুষ্টিমানও বেশি।

বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে, আম চাষীরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা হচ্ছে বিদেশিরা - জানতে চায়, আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরো বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

স্থানীয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহানের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন এসময় উপস্থিত ছিলেন। এরপর জবই বিলে মাছ চত্বর ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্ত্বর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন