ঢাকা      শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
শিরোনাম

রাষ্ট্রপতি ২০২৪ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট উপস্থাপন প্রত্যক্ষ করেছেন

IMG
01 June 2023, 6:12 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আজ জাতীয় সংসদে ‘প্রেসিডেন্ট-বক্স’ থেকে ২০২৩-২৪-এর প্রস্তাবিত জাতীয় বাজেটের উপস্থাপনা প্রত্যক্ষ করেছেন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি সুখী-সমৃদ্ধ ও উন্নত ‘স্মার্ট বাংলাদেশে’ পরিণত করার মূল দর্শন নিয়ে আজ বিকেলে আগামী অর্থবছরের ৭ লাখ ৬১ হাজার কোটি টাকার বেশি জাতীয় বাজেট পেশ করেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সংসদের কার্যক্রমে সভাপতিত্ব করেন। এ সময় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, সরকারী ও বিরোধী দলের সিনিয়র সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

এটি দেশের ৫২তম এবং আওয়ামী লীগ সরকারের পাঁচ মেয়াদে ২৪তম বাজেট। ২০২৪ সালের এই বাজেট বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের টানা ৫ম বাজেট পেশ। রাষ্ট্রপ্রধান জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন। ‘প্রেসিডেন্ট বক্সে’ কিছু সময় কাটান।

এর আগে, রাষ্ট্রপতি সংসদ ভবনে পৌঁছালে তাকে স্বাগত জানান ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা। বাজেট পেশের সময় বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরাও সংসদে উপস্থিত ছিলেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন