ঢাকা      সোমবার, ২৭ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

মেসির পিএসজি ছাড়ার খবর নিশ্চিত করলেন গালটিয়ের

IMG
01 June 2023, 6:53 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: চলতি মৌসুম শেষেই লিওনেল মেসি পিএসজি ছাড়ছেন-গেল কয়েক মাস ফুটবলবিশ্বে অনেকটা ওপেন সিক্রেট ছিল এ খবর। তবে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি এতদিন। এবার আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর প্যারিস ছাড়ার গুঞ্জনে সিলমোহর মেরে দিলেন পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের। জানালেন, চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন আর্জেন্টাইন মহাতারকা।

আজ (বৃহস্পতিবার) এক বিবৃতিতে মেসির ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করে পিএসজি কোচ বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ হয়েছে আমার। ক্লারমন্তের বিপক্ষে পার্ক দ্য প্রিন্সেসে অনুষ্ঠিতব্য ম্যাচটিই হতে যাচ্ছে লিওর (মেসির) শেষ ম্যাচ।’

চলতি মৌসুমের শেষ ম্যাচে আগামী শনিবার (০৩ জুন) দিবাগত রাতে মাঠে নামবে পিএসজি।

পিএসজি অধ্যায়ের শেষটা ভুলে যেতেই চাইবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। লিগ ওয়ানের ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার দায়ে প্রায় নিয়মিতই মাঠে সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হচ্ছিল। এছাড়া কদিন আগে অনুমতি ছাড়া সৌদি আরব ভ্রমণে গিয়ে এই বিশ্বজয়ী মহাতারকা কঠোর শাস্তি পেয়েছিলেন। তবে সমালোচনা থাকলেও মাঠে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন মেসি। চলতি মৌসুমে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে ১৬ গোলের পাশাপাশি সমান সংখ্যক অ্যাসিস্টও রয়েছে তার।

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর দলবদল ইস্যুতে প্রতিদিনই পাওয়া যাচ্ছে নতুন নতুন সব তথ্য। সম্ভাব্য গন্তব্য হিসেবে সাবেক ক্লাব বার্সেলোনা ছাড়াও ওঠে আসছে আরও বেশ কয়েকটি ক্লাবের নাম। তবে মোটা অঙ্কের প্রস্তাব দিয়ে এ তালিকায় বেশ এগিয়ে সৌদি আরবের ক্লাব আল হিলাল।

সম্প্রতি জানা যায়, সৌদির ক্লাবের মোটা অঙ্কের প্রস্তাবে রাজি হয়েছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। ফরাসি সংবাদমাধ্যম ফুট মারকাতোর দাবি, মেসিকে দুই বছরের জন্য ১২০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব। বাংলাদেশি মুদ্রায় যা ১৩৭৮০ কোটি টাকা। সৌদি আরবের ক্লাব আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদো যত বেতন পান, মেসিকে দেওয়া প্রস্তাবটা তার প্রায় দ্বিগুণ।

এর আগে জানা যাচ্ছিল, সৌদি আরবের লিগ নিজেদের টুর্নামেন্টকে অন্য অবস্থানে নিয়ে যেতে চায়। সে লক্ষ্যে তারা রোনালদোর পর এবার মেসিকেও উচ্চ বেতনে নেওয়ার পরিকল্পনা করেছে। শুধুমাত্র নিজেদের ইতিহাসের সর্বোচ্চ দামেই নয়, মেসির জন্য প্রস্তাবিত মূল্য ফুটবল ইতিহাসের সব রেকর্ডকেই ছাড়িয়ে যাবে। আল-নাসরে রোনালদোকে নেওয়ার পর থেকেই তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল-হিলাল চায় মেসিকে।

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্পের মতো বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্ক শেষ হইয়াও যেন হইলো না শেষ! কাতালান ক্লাবটির সঙ্গে তিলে তিলে গড়া সম্পর্ক ছিন্ন করে আর্জেন্টাইন মহাতারকা পাড়ি জমিয়েছিলেন প্যারিসের ক্লাব পিএসজিতে। তাও বছর দুই হতে চললো। তবে এখনো মহানায়কের ফেরার আশায় পথ চেয়ে বসে আছে বার্সা সমর্থকরা। তবে ন্যু ক্যাম্পে ফিরতে হলে সৌদির মোটা প্রস্তাব বিসর্জন দিতে হবে তাকে। কদিন আগে সংবাদমাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, কম বেতনেই মেসিকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন