ঢাকা      শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
শিরোনাম

নারী দলের জন্য ইংলিশ কোচ নিয়োগ বিসিবির

IMG
02 June 2023, 11:05 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ নারী ক্রিকেট দল পেল নতুন কোচ। তাদের কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন ইয়ান ডুরান্ট। বৃহস্পতিবার (১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ডুরান্টকে নিয়োগের বিষয়টি জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নানা বিতর্কের মুখে বাংলাদেশ নারী ক্রিকেট দলের নির্বাচক ও ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে। তার পরিবর্তে নারীদের কোচ কে হবেন তা নিয়ে ছিল অনেকেরই প্রশ্ন। তবে বেশিদিন অপেক্ষা করতে হয়নি সমর্থকদের। মঞ্জুকে বিদায়ের দুইদিন পরই নতুন কোচের নাম ঘোষণা করেছে বিসিবি।

ইয়ান ডুরান্টকে ফিজিক্যাল পারফরম্যান্স কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। কোচ হিসেবে বেশ অভিজ্ঞ ডুরান্ট। প্রায় ১০ বছর ইংল্যান্ডের নারী দলের কন্ডিশনিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের বেশকিছু দলের স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

ইতোমধ্যেই বাংলাদেশে চলে এসেছেন এই ইংলিশ কোচ। এসেই সংবাদ সম্মেলনে কথা বলেছেন তিনি। ডুরান্ট বলেছেন, ‘বাংলাদেশ নারী ক্রিকেট দলে যুক্ত হতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। আমি আমার নতুন চ্যালেঞ্জের দিকে তাকিয়ে আছি। সবার সঙ্গে দেখা করতে আর তর সইছে না। বড় একটি বছর অপেক্ষায় আছে নারী ক্রিকেট দলের সামনে। যা শুরু করার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

উল্লেখ্য, নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্বে আছেন লঙ্কান কোচ হাসান তিলেকারত্নে এবং সহকারী কোচ হিসেবে রয়েছেন ফয়সাল হোসাইন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন