ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ভারতে ট্রেন দুর্ঘটনা : বাংলাদেশি কারও হতাহতের খবর পাওয়া যায়নি

IMG
03 June 2023, 12:17 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ভারতের ওড়িশার বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত কোনো বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন।

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় কোনো বাংলাদেশি হতাহত হয়েছে কি না, সে বিষয়ে খোঁজ নিতে শনিবার (৩ জুন) সকালে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের তিন সদস্যের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে যায়।

হাইকমিশনের একজন কর্মকর্তা জানিয়েছেন, ওড়িশার ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। দুই-একজন আহত হওয়ার খবর শোনা গেলেও সেটি নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে শুক্রবার (২ জুন) রাতে ভারতের ওড়িশায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় বাংলাদেশি যাত্রী থাকার শঙ্কায় হটলাইন চালু করে কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশন।

কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশন এক বার্তায় জানিয়েছে, সাধারণত বাংলাদেশিরা চিকিৎসার জন্য ওই ট্রেনে যাতায়াত করেন। এই বিবেচনায় দুর্ঘটনার পর রেল কর্তৃপক্ষ এবং ওড়িশার রাজ্য সরকারের সঙ্গে বাংলাদেশ উপহাইকমিশন, কলকাতা যোগাযোগ রাখছে। এ সংক্রান্ত তথ্যের জন্য উপহাইকমিশনের হটলাইন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো- + ৯১ ৯০ ৩৮৩৫ ৩৫ ৩৩ (হোয়াটস অ্যাপ)।

এদিকে ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা। এ দুর্ঘটনায় আহত হয়েছে প্রায় ৬৫০ জন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন