ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

এফএ কাপ ফাইনালে ‘ম্যানচেস্টার ডার্বি’

IMG
03 June 2023, 2:06 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: এ যেন এক বৃন্তে দুটি কুসুম! এর সঙ্গে শোভা পেয়েছে লাল ও নীল রঙের সমারোহ। তবে পুরো আঙিনা জুড়ে লাল নাকি নীলের আধিপত্য, তা নিয়েই তুমুল তর্ক-বিতর্ক। আর এ তর্কের পূর্ণতা উস্কে দিতেই লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংলিশ এফএ কাপের ফাইনালে প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি। শনিবার (৩ জুন) বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ‘ম্যানচেস্টার ডার্বি’।

চলতি মৌসুমে দুর্দান্ত সময় কাটিয়েছে ইউনাইটেড। শীর্ষে থাকা সিটির চেয়ে ১৪ পয়েন্ট কম নিয়ে টেবিলের তিনে রয়েছে ইউনাইটেড। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করেছে সিটি। সবশেষ ১৯৯৮-৯৯ মৌসুমে ট্রেবল জিতেছিল ম্যান ইউনাইটেড। তাই দ্বিতীয় কোনো ইংলিশ দল হিসেবে ট্রেবল জয়ের হাতছানি সিটির সামনে।

তবে অভিজ্ঞতার বিচারে এগিয়েই থাকছে রেড ডেভিলস শিবির। টুর্নামেন্টের সবশেষ ৬ ম্যাচের পাঁচটিতেই জয় পেয়েছে ম্যান ইউ। এ স্টেডিয়ামে এ নিয়ে তৃতীয়বার মুখোমুখি হচ্ছে দল দুটি। আর ম্যান সিটির দ্বাদশ ফাইনাল এটি। এর আগে, ১১ ফাইনালের ৬টি জয় পেয়েছে সিটিজেনরা।

সিটির কোচ পেপ গার্দিওলার দাবি, এতদূর আসতে পেরে আমরা গর্বিত। এটি ফাইনাল। লন্ডনে একটা জমজমাট লড়াই হবে। এর বেশি কিছু না।

অন্যদিকে এ টুর্নামেন্টে এ নিয়ে ২১তম ফাইনাল খেলবে ম্যান ইউ। আর্সেনালের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১২ শিরোপা ঘরে তুলেছে এরিক টেন হ্যাগের শিষ্যরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে আরও একটি শিরোপার মুকুট জয়ের প্রত্যাশা রেড ডেভিলসদের।

ম্যান ইউ কোচের বিশ্বাস, আমি জানি খেলোয়াড়রা এই ম্যাচটা জিততে তাদের সর্বস্ব ঢেলে দিবে। আমি নিশ্চিত আমাদের জেতার ভালো সুযোগ আছে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন