ঢাকা      শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
শিরোনাম

পিএসজির জার্সিতে শেষ ম্যাচে নামছেন মেসি!

IMG
03 June 2023, 3:11 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বার্সেলোনা ছেড়ে প্যারিসিয়ান জায়ান্টস ক্লাব পিএসজিতে যোগ দিলেও সময়টা উপভোগ্য ছিল না লিওনেল মেসির। সময় যত গড়িয়েছে ততই আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে তাদের তিক্ততা বেড়েছে। চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার দায়ে সমর্থকদের নিশানায় ছিলেন মেসি। প্রায় প্রতি ম্যাচেই তাকে দুয়োধ্বনি শুনতে হচ্ছিল। শেষমেশ অনুমোদনহীন সৌদি সফরে গিয়ে ক্লাবের নিষেধাজ্ঞার মুখেও পড়েছিলেন। সব মিলিয়ে শেষের আগেই পিএসজিতে মেসির শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। তবে আনুষ্ঠানিক বিদায়ী ম্যাচে আজ (৩ জুন) মাঠে নামছেন মেসি।

কেবল মেসিই নন, এই ম্যাচ দিয়ে পিএসজি অধ্যায় শেষ করতে চলেছেন ডিফেন্ডার সার্জিও রামোস। একইসঙ্গে চোটের কারণে মৌসুমের মাঝপথে ছিটকে যাওয়া নেইমার জুনিয়রও ফরাসি ক্লাবটির সঙ্গে সম্পর্কের ইতি টানছেন। তবে সবচেয়ে আলোচিত দুই বছর আগে কাতালান ক্লাব থেকে প্যারিসে আসা আর্জেন্টাইন অধিনায়কের নাম। তার দলবদল নিয়ে বিশ্ব গণমাধ্যম তুমুল ব্যস্ত সময় কাটিয়েছে। যার এখনও চূড়ান্ত ফল আসেনি। যদিও মেসির সম্ভাব্য গন্তব্যের তালিকায় সবার ওপরে রয়েছে আল হিলাল ও বার্সেলোনার নাম।

গত বৃহস্পতিবার (১ জুন) এক বিবৃতিতে মেসির ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করে পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে বলেছিলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ হয়েছে আমার। ক্লারমন্তের বিপক্ষে পার্ক দ্য প্রিন্সেসে অনুষ্ঠিতব্য ম্যাচটিই হতে যাচ্ছে লিওর (মেসির) শেষ ম্যাচ।’ ফলে আজ রাত ১টায় ফ্রেঞ্চ লিগ আঁ-তে ক্লেরমন্তের বিপক্ষে শেষ ম্যাচে নামবেন মেসি।

যদিও পরে ফরাসি ক্লাবটি ইউটার্ন নিয়ে কোচ গ্যালতিয়ের মন্তব্যকে উড়িয়ে দিয়েছে। পিএসজির সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, পিএসজিতে আগামীকালের ম্যাচটিই মেসির শেষ নয়, এটি হবে তার মৌসুমের শেষ ম্যাচ। মেসিকে নিয়ে কোচের ঘোষণার পরপরই স্প্যানিশ সংবাদমাধ্যম ইএফইর সঙ্গে কথা বলেছেন পিএসজির এক মুখপাত্র। তিনি জানিয়েছেন, গ্যালতিয়ে কথাটা ঠিকভাবে বলতে পারেননি। ক্লেরমন্তের বিপক্ষে আগামীকাল (আজ) মৌসুমের শেষ ম্যাচ খেলবে আগেই লিগ শিরোপা নিশ্চিত করা পিএসজি। অন্য খেলোয়াড়দের মতো মেসির জন্যও এটা মৌসুমের শেষ ম্যাচ।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, মেসিকে নিয়ে এখনও হাল ছাড়েনি পিএসজি। মেসির বর্তমান চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। পিএসজি নাকি এই আশায় বসে আছে।

তবে যাইহোক, সৌদি সফরকে কেন্দ্র করে ক্যারিয়ারে প্রথমারের মতো নিষেধাজ্ঞা পাওয়া ও সমর্থকদের বারবার বিরূপ আচরণে পিএসজির সঙ্গে সম্পর্ক স্বাভাবিক নেই মেসির। ২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। তবে পিএসজি অধ্যায়ের শেষটা ভুলে যেতেই চাইবেন এই আর্জেন্টাইন অধিনায়ক। সমালোচনা থাকলেও মেসি মাঠে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন। চলতি মৌসুমে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে ১৬ গোলের পাশাপাশি সমান সংখ্যক অ্যাসিস্টও রয়েছে তার।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন