ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

খাদ্য আমদানির প্রয়োজন হবে না: সাধন চন্দ্র মজুমদার

IMG
03 June 2023, 7:21 PM

বগুড়া, বাংলাদেশ গ্লোবাল: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে প্রচুর ফসল ফলেছে। বিদেশ থেকে খাদ্য আমদানি প্রয়োজন হবে না। প্রয়োজন মিটিয়ে আমরা বিদেশে রপ্তানির সম্ভাবনা দেখছি। আজ শনিবার (৩ জুন) বিকেলে বগুড়ার সান্তাহারে সান্তাহার সেন্ট্রাল স্টোরেজ ডিপোতে (সিএসডি) ব্যবস্থাপকের কার্যালয় ও আনসার ব্যারাক উদ্বোধন শেষে গণমাধ্যম কর্মীদের তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার কৃষকের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করতে ধানের দাম ২৮ টাকার পরিবর্তে ৩০ টাকা নির্ধারণ করেছে। চালের দাম ৪৪ টাকা করেছে। প্রতি বিঘায় এবার ২০-৩০ মন ফসল ফলেছে। সার এবং বিদ্যুতের দাম বাড়ার পরও কৃষক লাভবান হয়েছে। এতে কৃষক ও ভোক্তা সবাই খুশি।

গণমাধ্যম কর্মীদের অপর এক প্রশ্নের জবাবে সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার সাড়ে ১২ লাখ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করেছে। শতভাগ চুক্তি হয়েছে। ইতোমধ্যে ৩ লাখ ২৫ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ হয়েছে। আশা করি, নির্ধারিত সময়ের মধ্যে শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন হবে।

তিনি আরো বলেন, বিগত সাড়ে চার বছর ধরে করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ খাদ্য নিরাপত্তায় বাধা হয়ে দাঁড়িয়েছিলো। বিরোধী পক্ষগুলো লাখ লাখ মানুষ মারা যাবে বলে অপপ্রচার করেছিলো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো: সাখাওয়াত হোসেন, রাজশাহীর আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জহিরুল ইসলাম, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশিক্ষা দিনেশ সরকার, নওগাঁর জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: তানভির রহমান, বগুড়ার জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি ও সান্তাহার সিএসডির ব্যবস্থাপক মো: হারুন উর রশীদ এসময় উপস্থিত ছিলেন। এর আগে, সান্তাহার সিএসডির ব্যবস্থাপকের নবনির্মিত কার্যালয় ও নসার ব্যারাক উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন