ঢাকা      রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
শিরোনাম

এফএ কাপ জিতে স্বপ্নের ট্রেবলের পথে সিটি

IMG
03 June 2023, 11:04 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: আজকের ফাইনালের আগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এফএ কাপে সবশেষ ৬ ম্যাচের পাঁচটিতেই জয় পেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। পরিসংখ্যান ইউনাইটেডের পক্ষে কথা বললেও সাম্প্রতিক ফর্ম বিবেচনায় ইউনাইটেডের থেকে ঢের এগিয়েছিল সিটিজেনরা। শেষ পর্যন্ত পরিসংখ্যানকে 'ভুল' প্রমাণ করে এফএ কাপের শিরোপা ঘরে তুললো পেপ গার্দিওয়ালার দল।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ফাইনালে ২-১ গোলে জিতেছে সিটি। জোড়া গোল করে তাদের জয়ের নায়ক ইলকে গুন্ডোগান। মাঝে ইউনাইটেডের একমাত্র গোলটি করেন ব্রুনো ফার্নান্দেস।

এফএ কাপের ফাইনালে ১২ সেকেন্ডে গোল করেন ম্যানসিটির ইলকে গুন্ডোগান। শীর্ষ পর্যায়ের প্রতিযোগিতায় কম কময়ে গোল করার রেকর্ড গড়েন তিনি। জার্মান মিডফিল্ডারের করা ওই গোল প্রথমার্ধেই শোধ করে ম্যানইউ। ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ম্যানইউ-এর পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ।

দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে দ্বিতীয় গোল করে ম্যানসিটি। এবারও বল জালে পাঠান গুন্ডোগান। তার দুই গোলেই সহায়তা দিয়েছেন বিশ্বের অন্যতম মিডফিল্ডার খ্যাত কেভিন ডি ব্রুইনি। নির্ধারিত সময়ে জয় তুলে নেয় সিটিজেনরা।

এফএ কাপে এই নিয়ে সপ্তমবার চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। তবে ২০১৮-১৯ মৌসুমের পর প্রথম এফএ কাপের শিরোপার দেখা পেল তারা।

এর আগে ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগ ঘরে তুলেছে। এবার এফএ কাপ জিতল। আগামী ১১ জুন রাতে ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবে গার্দিওয়ালার ম্যানসিটি। ওই ফাইনাল জিতলেই ১৯৯৮-১৯৯৯ মৌসুমের পর প্রিমিয়ার লিগের একমাত্র দল হিসেবে ট্রেবল জিতবে সিটিজেনরা।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন