ঢাকা      শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
শিরোনাম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকার দায়ী নয় : ওবায়দুল কাদের

IMG
04 June 2023, 6:03 PM

নওগাঁ, বাংলাদেশ গ্লোবাল: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সারা বিশ্বে স্যাংশন, যুদ্ধ, পাল্টা যুদ্ধ, নতুন নতুন সংঘাতে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হচ্ছে। বড় বড় দেশগুলো যুদ্ধ করে একে অন্যকে নিষেধাজ্ঞা দেয়ায় জিনিসপত্রের দাম বাড়ছে। এর জন্য কষ্ট করতে হচ্ছে বাংলাদেশের মতো দেশের সাধারণ মানুষদের। এই কষ্টের জন্য সরকার দায়ী নয়। বিশ্ব পরিস্থিতি আমাদের সংকটের মুখে ফেলে দিয়েছে।

আজ রোববার (৪ জুন) দুপুরে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ১০ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। নওগাঁ জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক। এতে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ৩ ঘণ্টা ঘুমান। বাকি সময় তিনি দেশ ও জনগণের কল্যাণে ব্যয় করেন। সারাদিন দেশের অর্থনীতির কথা ভাবেন। সাধারণ মানুষের কথা ভাবেন। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, লোডশেডিং ও ডলার সংকটে মানুষ কষ্ট পাচ্ছে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কষ্ট পাচ্ছেন। বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার চেয়ে আপনজন গরিব মানুষের আর একজনও নেই। গত ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয়, সৎ, পরিশ্রমী ও দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখে কোনো কিছু বাধে না। মুখে যা আসে তাই বলেন। মিথ্যাচার বিএনপির একমাত্র সম্বল। মিথ্যাকে পুঁজি করে তারা চলে। শেখ হাসিনা বিদেশে আনন্দ করার জন্য যান না। সম্প্রতি শেখ হাসিনা ওয়াশিংটনে বিশ্বব্যাংকের ৫০ বছরের অংশগ্রহণের উৎসবে নালিশ করতে যাননি। তিনি গেছেন বাংলাদেশের জন্য সহযোগিতা চাইতে।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, সাবেক এমপি ড. আকরাম হোসেন চৌধুরী, সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খান পিটুসহ কেন্দ্রীয় ও স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী আব্দুল জলিলের গ্রামের বাড়ি চকপ্রাণ মহল্লায় কবর জিয়ারত ও রুহের মাগফিরাত কামনা করেন ওবায়দুল কাদের। পরে নওগাঁ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন তিনি। দীর্ঘ ৬ বছর পর নওগাঁয় গেলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার আগমনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য তৈরি হয়।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন