ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

বিকেলে ৪৫তম বিসিএস প্রিলিমিনারির ফল হতে পারে

IMG
06 June 2023, 4:20 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ (৬ জুন) প্রকাশ করা হতে পারে। আজ বেলা তিনটায় কমিশনের একটি বিশেষ সভা ডাকা হয়েছে। এই সভা শেষে ফল প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সর্বশেষ ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ২৫ দিনের মধ্যে। ওই বিসিএসের চেয়ে আরও কম সময়ে সর্বশেষ অনুষ্ঠিত ৪৫তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করতে চায় পিএসসি।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) শাখার একজন কর্মকর্তা বলেন, আজ পূর্ণ কমিশনের সভা ডাকা হয়েছে। ৪৫তম বিসিএস পরীক্ষার ফল আজ প্রকাশ করা হতে পারে। কমিশন অনুমোদন দিলে আজ ফল প্রকাশ করা হতে পারে। ফল প্রকাশের সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে বলে জানান তিনি।

১৯ মে অনুষ্ঠিত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ৭৭ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। ৩ লাখ ৪৬ হাজার পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষা দেননি ৭৮ হাজার ৮০৩ জন।

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেওয়া হবে ১ হাজার ২২ জনকে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন