ঢাকা      রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
শিরোনাম

কোচ গ্যালতিয়েরকে বরখাস্ত করলো পিএসজি

IMG
07 June 2023, 5:57 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: প্রধান কোচ ক্রিস্টোফে গ্যালতিয়েরকে আর রাখা হবে না - এমন গুঞ্জন শোনা যাচ্ছিলো। চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর আশা নিয়ে গ্যালতিয়েরকে নিয়োগ দিয়েছিলো পিএসজি কর্মকর্তারা। কিন্তু এক ফ্রেঞ্চ লিগ ছাড়া আর কিছুই জিততে পারেননি তিনি। লিগ ওয়ানও জিততে অনেক কষ্ট করতে হয়েছে পিএসজিকে।

তবে, শেষ পর্যন্ত গ্যালতিয়েরের ভবিষ্যৎ নির্ধারণ করে দিলো প্যারিস সেন্ট জার্মেই কর্মকর্তারা। তাকে বরখাস্ত করা হয়েছে। পিএসজি সূত্রের বরাত দিয়ে এ খবর পরিবেশন করেছে ইএসপিএন।

বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নেয় পিএসজি। ফ্রেঞ্চ লিগ খুঁড়িয়ে খুঁড়িয়ে জেতার পরও আর গ্যালতিয়েরের ওপর আস্থা রাখতে পারেনি পিএসজি ক্লাব কর্তৃপক্ষ।

ইএসপিএন জানাচ্ছে, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস মঙ্গলবার রাতেই গ্যালতিয়েরকে বরখাস্তের খবর জানিয়ে দেয়।

এদিকে আগেই খবর রটেছে, পিএসজি বায়ার্ন মিউনিখের সাবেক কোচ হুলিয়ান নাগেলসম্যানকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়ার চেষ্টা করছে।

উল্লেখ্য ২০১১ সালে কাতারি মালিকানায় আসার পর সপ্তম স্থায়ী কোচ হিসেবে পিএসজির দায়িত্ব পেয়েছিলেন গালটিয়ার। গত গ্রীষ্মে দুই বছরের চুক্তিতে কোচ হিসেবে আসেন তিনি। লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করতেও বেশ ভুগতে হয়েছে ফরাসি কোচকে। লেন্সের চেয়ে মাত্র এক পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করে ক্লাবটি। কিন্তু বিশ্বের সেরা তারকাদের নিয়েও ইউরোপীয় আসরে সুবিধা করতে পারেনি পিএসজি। যে স্কোয়াডের আক্রমনভাগে ছিলেন সময়ের তিন শ্রেষ্ঠ তারকা মেসি নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। গত এপ্রিলে বর্ণবাদী আচরণেরও অভিযোগ এসেছে গ্যালতিয়েরের বিরুদ্ধে।

এদিকে গ্যালতিয়েরের পরিবর্তিত হিসেবে শোনা যাচ্ছে বায়ার্ন মিউনিখের সাবেক কোচ নাগলসম্যানের নাম। পার্ক দেস প্রিন্সেসে সম্ভাব্য আগমনকারীদের মধ্যে তাকেই এগিয়ে রাখা হয়েছে। ফুট মের্কাটোর রিপোর্টে বলা হয়, জার্মান ওই কোচের সঙ্গে আলোচনা অনেক দূর এগিয়েছে। গত মার্চে বায়ার্ন চাকুরিচ্যুত করার পর বেকার রয়েছেন তিনি। আর্সেনালের সাবেক কিংবদন্তিথিয়েরি অঁরিও যোগ দিতে পারেন পিএসজিতে। নাগলসম্যানের সহকারী হিসেবে তাকেই বেশি পছন্দ কাতারি মালিকের। এর আগে রবার্তো মার্টিনেজের সহকারী হিসেবে বেলজিয়ান জাতীয় দলে দায়িত্ব পালন করেছিলেন অঁরি।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন