ঢাকা      রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ঢাকায় হালকা বৃষ্টি, গুমোট আবহাওয়ায় মেলেনি স্বস্তি

IMG
08 June 2023, 11:53 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বেশ অনেকদিন পর বৃষ্টিতে ভিজলো ঢাকা। বৃহস্পতিবার (৮ জুন) সকালে রাজধানীর বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হয়েছে। এতে অবশ্য খুব একটা স্বস্তি মেলেনি গরম থেকে। রাজধানীর আকাশ মেঘলা থাকায় গুমোট আবহাওয়ায় রয়ে গেছে অস্বস্তি।

কিছুদিন ধরেই রাজধানীসহ প্রায় সারাদেশে বইছে তাপপ্রবাহ। তাপমাত্রা কোথাও কোথাও ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করেছে। তীব্র গরমে কষ্ট পাচ্ছে রাজধানীসহ সারাদেশের মানুষ। টানা গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন।

বুধবার (৭ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবারই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। ঢাকায়ও বৃষ্টি হবে বলে জানিয়েছিল সংস্থাটি। বুধবার ঢাকার আকাশ কিছুটা মেঘলা ছিল। এদিন রাজধানীর উত্তর অংশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে।

তবে বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকার আকাশ মেঘে ঢাকা। বেলা ১১টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। সকালের দিকে রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তানসহ বিভিন্ন অংশে এক পশলা হালকা বৃষ্টি হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছিল।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন