ঢাকা      শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
শিরোনাম

৩ নম্বর সতর্কসংকেতসহ যে তথ্য দিলো আবহাওয়া অফিস

IMG
08 June 2023, 12:08 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: কয়েক দিন ধরে টানা তীব্র গরমের পর দেশের কোথাও কোথাও শুরু হয়েছে স্বস্তির বৃষ্টি। আবহাওয়া অফিসের তথ্যমতে, সারা দেশের মানুষ শিগগিরই তীব্র গরম থেকে মুক্তি পাবে। এছাড়া বঙ্গোপসাগরে দেখানো ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেতও বহাল আছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে সময় সংবাদকে এসব তথ্য নিশ্চিত করেন আবহাওয়াবিদ হাফিজুর রহমান।

কয়েক দিন ধরে টানা তাপপ্রবাহের সামান্য হলেও বৃষ্টির দেখা পেয়েছেন রাজধানীবাসী। কোথাও মাঝারি ধাঁচের, আবার কোথাও গুঁড়ি গুঁড়ি এ বৃষ্টিতে রাজধানীবাসীর মন না ভরলেও জনমনে কিছুটা স্বস্তি নেমেছে। তবে ঢাকায় আপাতত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে সন্তুষ্ট থাকতে হবে বলে জানিয়েছেন হাফিজুর রহমান।

তিনি বলেন, ঢাকায় আপাতত গুঁড়ি গুঁড়ি বৃষ্টিই হবে। এতে ভ্যাপসা গরম চলে যাবে। রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে আপাতত না কমলেও অন্যান্য অঞ্চলের তাপমাত্রা কমে যাবে।

হাফিজুর রহমান আরও বলেন, দেশের কোথাও কোথাও বৃষ্টি হচ্ছে। তবে সারা দেশের মানুষ বৃষ্টির দেখা পেতে আরও ৩ থেকে ৪ দিন লাগতে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হবে।

তিনি বলেন, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চরণশীল মেঘমালা তৈরি অব্যাহত থাকায় উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ের কোনো পূর্বাভাস আপাতত নেই।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন