ঢাকা      রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
শিরোনাম

সৌদি আরব পৌঁছেছেন ৬২ হাজার ২০৯ হজযাত্রী

IMG
08 June 2023, 12:58 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরব পৌঁছেছেন ৬২ হাজার ২০৯ জন হজযাত্রী। যার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় গেছেন নয় হাজার ৩৫০ হজযাত্রী এবং বেসরকারিভাবে ৫২ হাজার ৮৫৯ জন। এর মধ্যে মক্কায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম রোকেয়া বেগম (৬২)। পাসপোর্ট নম্বর A05102884।

বুধবার (৭ জুন) দিবাগত মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এ তথ্য জানানো হয়েছে।

হজ বুলেটিনে জানানো হয়েছে, বুধবার রাতে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের বিষয়ে সভাপতি বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেন।

সভায় অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবং প্রশাসনিক দলের দলনেতা মো. মতিউল ইসলাম, কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম, প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের দলনেতারাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, হজে এসে এখন পর্যন্ত সাতজন ইন্তেকাল করেছেন। এদের মধ্যে পুরুষ পাঁচজন ও দুজন নারী। সবাই মক্কায় থাকাবস্থায় ইন্তেকাল করেন।

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে। গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার প্রথম ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শেষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন