ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শেষে দল পাননি যারা

IMG
24 September 2023, 5:56 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ২০১২ সালের বিশ্বের দ্বিতীয় ফ্যাঞ্চাইজি লিগ হিসেবে পথচলা শুরু হয় বিপিএলের। দিনে দিনে কিছুটা রং হারালেও এই লিগ নিয়ে ভক্ত ও ক্রিকেটারদের আগ্রহ থাকে বেশ। আগামী বছরের জানুয়ারীতে শুরু হবে এই মেগাইভেন্টের দশম আসর। আজ এ আসন্ন টুর্নামেন্টকে সামনে রেখে অনুষ্ঠিত হয় প্লেয়ার্স ড্রাফট। যেখানে বিপিএলের দশম আসরের জন্য স্কোয়াড সাজিয়েছে সাতটি দল। সরাসরি সাইনিং, রিটেনশন ও প্লেয়ার্স ড্রাফট মিলিয়ে বেশ শক্তিশালী স্কোয়াড সাজিয়েছে দলগুলো। আসরে আলাউদ্দিন বাবু, জসিমউদ্দিনদের মতো ক্রিকেটাররা সুযোগ পেলেও অবিক্রিত রয়ে গেছেন বেশকিছু তারকা ক্রিকেটার।

দেশের প্রায় অধিকাংশ তারকা ক্রিকেটার দল পেলেও দল পাননি মোহাম্মদ আশরাফুল, মুমিনুল হক ও সাব্বির রহমান। এছাড়া বিপিএলের ৮ম আসরে ফরচুন বরিশালের হয়ে দুর্দান্ত খেলা মুনিম শাহরিয়ারকেও দলে নেয়নি কেউ। যদিও ড্রাফটের বাইরে থেকেও তাদের দলে নেয়ার সুযোগ রয়েছে।

সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক ঢাকা ডমিনেটর্সের হয়ে খেলেন গত আসর। খুলনা টাইগার্সে ছিলেন সাব্বির রহমান। ১৫ লাখ টাকার 'ই' ক্যাটাগরিতে মুমিনুলকে নিতে চায়নি কোন দল। 'সি' ক্যাটাগরিতে থাকা মুমিনুলের মূল্য ছিল ৩০ লাখ টাকা। এই টাকায় তাকেও নেয়নি কেউ।

এছাড়া উল্লেখযোগ্য তারকাদের মধ্যে দল পাননি অলক কাপালি, আবু জায়েদ রাহি, এনামুল হক জুনিয়র, ফরহাদ রেজা, মেহেদী হাসান রানা, মুক্তার আলি, শামসুর রহমান শুভ, সোহাগ গাজীরা। তারা প্রত্যেকেই ছিলেন ২০ লাখ টাকার 'ডি' ক্যাটাগরিতে।

সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল ছিলেন 'ই' ক্যাটাগরিতে। তিনিও দল পাননি। এই ক্যাটাগরির মধ্যে আনিসুল ইসলাম ইমন, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন জুনিয়র, মেহেদী মারুফদের ব্যাপারেও আগ্রহী ছিল না কেউ।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন