ঢাকা      বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ২২ অগ্রহায়ণ ১৪৩০
শিরোনাম

তদন্তসাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে: ফায়ার সার্ভিস

IMG
25 September 2023, 5:03 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: তদন্তসাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ঢাকার সহকারী পরিচালক আনোয়ারুল হক। সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর লালবাগ এলাকায় লাগা আগুনের ঘটনায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আনোয়ারুল হক বলেন, আমরা সেখানে ভেতরে প্রবেশ করে দেখেছি বেশ কিছু স্থান পুড়ে গেছে। অনুসন্ধানে জানা যাবে আগুন কি কারণে লেগেছিল এবং ক্ষয়ক্ষতি কতটুকু হয়েছে।

ভবনটিতে অগ্নি নির্বাপক কোনো ব্যবস্থা ছিল কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি আমরা এখনো খেয়াল করিনি। তবে তদন্ত সাপেক্ষে বলা যাবে। ভবন মালিককে এখন পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এখানে কেমিক্যালের (রঙ) অস্তিত্ব পাওয়া গেছে। তবে উচ্চ ক্ষমতা সম্পন্ন কেমিক্যাল পাওয়া যায়নি।

এসময় তিনি জানান, লালবাগের রহমাতুল্লাহ হাই স্কুলের পাশে পৌনে দুইটার দিকে আগুনে সূত্রপাত ঘটে। এরপর তাদের আটটি ইউনিট ঘটনাস্থলে ছুটে আসে। তারা এসে দেখতে পান এটি একটি তিনতলা ভবন, তার দ্বিতীয় তলায় আগুন লেগেছে। ভবনটির নিচতলা এবং দ্বিতীয় তলায় প্রতিষ্ঠান রয়েছে। দ্বিতীয় তলায় থাকা প্রতিষ্ঠানটির নাম ডট ইন্ডাস্ট্রিয়াল মেটারিয়াল। প্রতিষ্ঠানটির সিলিং ফ্যানের ওপরে থাকা প্লাস্টিকের কাভার তৈরি করে। এছাড়া তারা প্লাস্টিকের খেলনা তৈরি করে।

তিনি আরও জানান, তারা ঘটনাস্থলে দ্রুত ছুটে এসে আটটি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। ৩টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আর ৫ থেকে ১০ মিনিট কাজ করলে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে। এখন পর্যন্ত আহত হওয়ার কোনো খবর নাই। তবে শুরুতে এসে কিছুটা পানি সংকটে ভুগতে হয়েছে। পরে বড় বড় ভবন থেকে লাইন টেনে পানি আনা হয়। পুরান ঢাকার সড়কগুলো সংকীর্ণ এ কারণে আসতে ঝামেলা পোহাতে হয়েছে। অনেক উৎসুক জনতা ছিল, তাদের মোকাবিলা করে ঘটনাস্থলে আসতে হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ গ্লোবাল/এমএস

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন