ঢাকা      রবিবার, ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
শিরোনাম

টাঙ্গাইলে রেললাইন পাহারা দিচ্ছে আনসার সদস্যরা

IMG
20 November 2023, 4:04 PM

টাঙ্গাইল, বাংলাদেশ গ্লোবাল: টাঙ্গাইলের গোপালপুরে অবরোধে নাশকতা ঠেকাতে রেললাইন পাহারা দিচ্ছে আনসার ভিডিপি সদস্যরা। উপজেলার ৫টি রেলগেইটসহ একটি রেলস্টেশন ২৯জন আনসার সদস্য ২শিফটে ২৪ঘন্টা পাহারায় নিযুক্ত রয়েছেন।

সরজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার হেমনগর রেলস্টেশন ছাড়াও বেড়া ডাকুরী, মোহাইল, গরিল্লা বিল, ভোলারপাড়া ও খামারপাড়া রেলক্রসিং এলাকায় দিনের শিফটে ২জন ও রাতের শিফটে ৩জন পাহারায় রয়েছেন। রেললাইনে দুর্বত্তদের আক্রমন ঠেকাতে এবং যেকোন দুর্ঘটনা প্রতিরোধে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে উপজেলা আনসার ও ভিডিপি অফিস সূত্রে জানা গেছে। অনাকাঙ্ক্ষিত কিছু লক্ষ্য করা গেলে দ্রুত পুলিশ, উপজেলা প্রশাসন ও ৯৯৯ এ ফোন করে অবগত করার নির্দেশনা দেয়া হয়েছে।

আনসার সদস্য মো. সেলিম জানান, আমরা আনসারের ট্রেনিং করেছি ও সার্টিফিকেট আছে। তাই এখানে নিয়োগ দেয়া হয়েছে। ট্রেনিং ছাড়া কাউকে এখন নিয়োগ দেয়া হয় না।

উপজেলা আনসার ও ভিডিপি অফিসার ইয়াকুব আলী বলেন, সরকারী নির্দেশনায় হরতাল ও অবরোধ চলাকালে এই ডিউটি চলমান আছে। নিয়মিত আনসার সদস্যদের সাথে যোগাযোগ রক্ষা করাসহ সরেজমিনে তাদের মনিটরিং করা হচ্ছে। গোপালপুর অংশে আমাদের মোট ২৯জন সদস্য নিয়োজিত আছে।

গোপালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ বলেন, রেলস্টেশনসহ রেলক্রসিংয়ে দুই শিফটে আনসার সদস্যরা ডিউটি করছে, আমাদের পুলিশ অফিসার তাদের নিয়মিত মনিটরিং করছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন