ঢাকা      রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
শিরোনাম

হামাসের সুড়ঙ্গ প্লাবিত করার কথা ভাবছে ইসরায়েল

IMG
05 December 2023, 10:38 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের নিচে থাকা হামাসের সুড়ঙ্গ নেটওয়ার্ক সমুদ্রের পানিতে প্লাবিত করার কথা বিবেচনা করছে ইসরায়েল। এ লক্ষ্যে বড় সিস্টেমের পাম্পও একত্রিত করেছে দেশটি।

মূলত সুড়ঙ্গে অবস্থান করা হামাস যোদ্ধাদের বের করে দিতে টানেলগুলোকে প্লাবিত করার কথা ভাবছে তারা। মার্কিন সংবাদমাধ্যমের বরাত দিয়ে মঙ্গলবার (৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, যোদ্ধাদের তাড়ানোর জন্য গাজা ভূখণ্ডের নিচে হামাসের ব্যবহৃত টানেলগুলোকে প্লাবিত করতে ইসরায়েল বিশাল পাম্প সিস্টেম একত্রিত করেছে বলে মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার জানিয়েছে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

সংবাদমাধ্যমটি বলছে, গত নভেম্বরের মাঝামাঝি সময়ে গাজার আল-শাতি শরণার্থী শিবিরের প্রায় এক মাইল উত্তরে কমপক্ষে পাঁচটি পাম্প স্থাপনের কাজ শেষ করেছে ইসরায়েলের সেনাবাহিনী। এসব পাম্প প্রতি ঘণ্টায় হাজার হাজার ঘনমিটার পানি টানতে পারে এবং এতে করে কয়েক সপ্তাহের মধ্যে গাজার সুড়ঙ্গগুলো প্লাবিত হয়ে যাবে।

প্রতিবেদন অনুসারে, গাজায় আটক সকল বন্দি মুক্তি পাওয়ার আগে ইসরায়েল এসব পাম্প ব্যবহার করার বিষয়টি বিবেচনা করছে কিনা তা এখরও পরিষ্কার নয়। হামাস এর আগে বলেছে, তারা ‘নিরাপদ স্থান ও সুড়ঙ্গে’ বন্দিদের আটক রেখেছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন