ঢাকা      রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
শিরোনাম

নৌকা প্রতীকেই নির্বাচন করবে ১৪ দলীয় জোট : ইনু

IMG
05 December 2023, 6:51 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জোটের প্রার্থীরা নৌকা প্রতীকে নির্বাচন করবেন বলে বৈঠকে জানিয়েছে।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে আমির হোসেন আমুর ইস্কাটনের বাসায় জোট নেতাদের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

১৪ দলীয় জোটের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমুর ছাড়াও বৈঠকে উপস্থিত আছেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আখতার।

তিনি বলেন, জোটের মর্যাদা সম্মান রক্ষা করে আসন বণ্টন হবে। সিদ্ধান্ত চূড়ান্ত হওয়ার লক্ষে আলোচনা চলছে। সময় হলে জানানো হবে। ১৪ দলের প্রার্থীদের আসনে আওয়ামী লীগের কোনো হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী না থাকার ব্যাপারেও বৈঠকে আলোচনা চলছে বলে জানান তিনি।

এর আগেও জোটগতভাবে নৌকা প্রতীকে নির্বাচন করেছে ১৪ দলীয় জোট। গত সংসদে ১৪ দলের ১০ জন সংসদ সদস্য ছিল। এবার দ্বিগুণ প্রার্থীর তালিকা দেওয়া হয়েছে আওয়ামী লীগকে।

গত সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা। এতে সভাপতিত্ব করেন জোটের প্রধান ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ গ্লোবাল /এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন