ঢাকা      রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
শিরোনাম

তারেক মাসুদের জন্মদিন আজ

IMG
06 December 2023, 12:14 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল : উপমহাদেশের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬৭তম জন্মদিন আজ। ১৯৫৬ সালের আজকের এই দিনে ফরিদপুরের ভাঙ্গার নূরপুর গ্রামে জন্ম হয় নির্মাতার। তার বাবা মশিউর রহমান মাসুদ এবং মা নুরুন নাহার মাসুদ।

তারেক মাসুদ ছিলেন একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার, লেখক ও গীতিকার। দেশে তিনিই প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আন্দোলনের সূচনা করেন।

২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। সেদিন ‘কাগজের ফুল’ নামে একটি ছবির শুটিংয়ের লোকেশন নির্বাচন করার জন্য তারেক মাসুদ তার সহকর্মীদের নিয়ে পাবনার ইছামতী নদীর তীরে যান।

লোকেশন নির্বাচন শেষে দুপুর ১২টা ২০ মিনিটে গাড়িবহর নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন নির্মাতা। পথে ঘিওরে ঢাকা-আরিচা মহাসড়কে দুপুর ১২টা ২৫ মিনিটে বিপরীত দিক থেকে আসা একটি বাসের সঙ্গে তারেক মাসুদকে বহনকারী মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়।

সে সময় তারেক মাসুদের সঙ্গে ছিলেন তার দীর্ঘদিনের সহকর্মী সাংবাদিক ও বিশিষ্ট চিত্রগ্রাহক মিশুক মুনীর। তিনিও একই দুর্ঘটনায় মারা যান। এছাড়া ওই দুর্ঘটনায় আরও তিনজনসহ মোট পাঁচজনের মৃত্যু হয়।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন