ঢাকা      শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
শিরোনাম

ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস হয়নি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

IMG
23 February 2024, 6:43 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কোনো প্রশ্নফাঁসের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, তিনদিন ধরে অনলাইন মাধ্যমে একদল প্রতারক চক্র ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাঝে গুজব ছড়িয়ে আসছে। বাস্তবে এমন কোনো ঘটনা ঘটেনি। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মাকসুদ কামাল বলেন, এই প্রতারক চক্রের মূল কাজ হলো আমাদের ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবক যারা এ সম্পর্কে জানেন না, তাদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়া। এজন্যই তারা প্রশ্নফাঁসের গুজব ছড়াচ্ছে। তবে এখন পর্যন্ত এই চক্রের হাতে প্রতারিত হওয়ার কোনো অভিযোগ আমরা পাইনি।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে সংবাদ মাধ্যমগুলোতে সবাইকে এই প্রতারক চক্র থেকে সতর্ক থাকার কথা জানিয়েছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গেও আমাদের কথা হয়েছে। আমরা আশা করি, খুব দ্রুতই চক্রটি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হবে।

প্রতারক চক্র কোনোভাবেই যেন ভর্তি পরীক্ষা প্রভাবিত করতে না পারে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বক্ষণিক সতর্ক বলেও জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তিনি বলেন, পরীক্ষা শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। সকাল ১১টায় ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে একযোগে পরীক্ষা শুরু হয়। গতকাল রাত ও আজ সকালে সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির সংশ্লিষ্টদের সঙ্গে আমার কথা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ তথা ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। এতে ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ২৭৯টি। সে হিসাবে প্রতিটি আসনের জন্য লড়ছেন ৪২ জন শিক্ষার্থী।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন