ঢাকা      শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
শিরোনাম

বিএনপি গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করবে: নজরুল ইসলাম খান

IMG
23 February 2024, 7:29 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন অবশ্যই হবে। এই বিএনপি সামরিক স্বৈরশাসনের অবসানে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। কাজেই এই বিএনপি ইনশাআল্লাহ আগামী দিনে আবারও বাংলাদেশে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করবে। আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর গোপীবাগে কারাবন্দি অবস্থায় মারা যাওয়া ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সাথে সাক্ষাতের পর তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা পরিবর্তন চাই এবং বিশ্বাস করি এই পরিবর্তন অবশ্যই হবে ইনশাআল্লাহ। রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময়ের দাবিতে বিভিন্ন ধরনের হয়। আমরা অনেক আন্দোলনে বিজয়ী হয়েছি, স্বৈরাচার এরশাদ পতনের আন্দোলনে আমরা বিজয়ী হয়েছি, ১/১১ সরকার জরুরি অবস্থার মধ্যে নির্বাচন করতে চেয়েছিল, আমাদের বাধার মুখে পারে নাই। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য চেষ্টা করছি।

সরকার পরিবর্তনের এক দফার যুগপৎ আন্দোলন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই যুগপৎ আন্দোলন এখনো চলছে। তারা আমাদের অভিযুক্ত করে যে, আমরা আন্দোলনে আর পারতেছি না… কয় বছর হয়েছে? বিএনপি ক্ষমতার বাইরে ১৭ বছর…আরও ১০ বছর আগে থেকে বলতেছে, ১২ বছর আগে থেকে বলতেছে যে, বিএনপির কোমড় ভাঙ্গা, বিএনপি আন্দোলন করতে পারে না… তারা (আওয়ামী লীগ) ২১ বছর পর ক্ষমতায় এসেছে…. তাদের কি কোমড় ভাঙ্গা ছিল; না সোজা ছিল। যাদের ২১ বছর লাগে ক্ষমতায় আসতে, তাদের এই অভিযোগ করার কোনো অধিকার নাই যে, বিএনপি পারে না। ২২ বছরের সময়ে যেন বলে… তার আগে না।

আজ সকালে রাজধানীর গোপীবাগে কারাগারে মারা যাওয়া বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের বাসায় যান নজরুল ইসলাম খান। তিনি তার ভাই ও দুই বোনের সাথে কথা বলেন এবং বুলবুলের নির্মমভাবে মারা যাওয়ার ঘটনা শোনেন।

নজরুল ইসলাম খান ঢাকা মহানগর দক্ষিণের ৩৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য ইমতিয়াজ আহমেদ বুলবুলের মৃত্যুর তীব্র নিন্দা ও বিচার দাবি করেন। গত ২৪ অক্টোবর গ্রেপ্তার হওয়া বুলবুল ২৪ নভেম্বর কাশিমপুর ঢাকা কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন