ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
শিরোনাম

যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত আর্জেন্টিনা

IMG
24 February 2024, 12:21 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: কনকাকাফ নারী গোল্ড কাপে যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। বড় ব্যবধানে হারের ম্যাচে দলের ডিফেন্ডারকেও দেখতে হয়েছে লাল কার্ড।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে ৪-০ গোলে হেরেছে আর্জেন্টিনা। তাতে আসরে সরাসরি কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের সুযোগ হাতছাড়া করেছে ইয়ামিলা রদ্রিগেজরা।

আসরের শুরুতে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোকে রুখে দিয়েছিল আলবিসেলেস্তেরা। গোলশূন্য ড্রয়ে আদায় করে নিয়েছিল ১ পয়েন্ট। তবে লড়াইটা করতে পারেনি যুক্তরাষ্ট্রের বিপক্ষে। পুরো ম্যাচে মাত্র ৩১ শতাংশ সময় বল দখলে রাখতে পেরেছিল ইয়ামিলারা। গোলের উদ্দেশে মাত্র ৩টি শট নিয়ে গোলমুখে রেখেছিল ১টি শট। বিপরীতে ২০টি শট নিয়ে ৯টিই গোলমুখে রেখেছিল যুক্তরাষ্ট্রের মেয়েরা।

ম্যাচ শুরুর দশম মিনিটেই তারা লিড পেয়েছিল। লিন্ডসে হোরানের সহায়তায় আর্জেন্টিনার জাল কাঁপান স্ট্রাইকার জ্যায়েডিন শ। এর সাত মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবার তাকে বল বাড়িয়ে দেন লাভেলে। পরপর দুই গোল হজমের হতাশা কাটিয়ে না উঠতেই ১৯তম মিনিটে তৃতীয় গোলটিও হজম করে বসে ইয়ামিলারা। অ্যালেক্স মর্গানের শট গ্লাভসবন্দি করতে ব্যর্থ হন লরিনা অলিভেরস।

এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তোলে আলবিসেলেস্তেরা। প্রতিপক্ষের জালে বল জড়াতে না পারলেও রক্ষণ দেয়াল মজবুত করে প্রতিহত করে সব আক্রমণ। ম্যাচের ৭৪ মিনিটে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনার ডিফেন্ডার মিরিয়াম মায়োগরা। এর দুই মিনিট পরই পেনাল্টি থেকে গোল করে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলের লিড এনে দেন হোরান। শেষ পর্যন্ত এ ব্যবধান ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এদিকে এ হারে কনকাকাফ নারী গোল্ড কাপের কোয়ার্টার ফাইনালে সরাসরি খেলার সুযোগ হাতছাড়া করেছে আর্জেন্টিনা। শেষ ম্যাচে ডমিনিকান রিপাবলিককে বড় ব্যবধানে হারালেও খুব একটা কাজে আসবে না। তবে ফিফা র‌্যাঙ্কিংয়ের সুবাধে তারা শেষ আটের সুযোগ পেতে পারে।

আসরে তিন গ্রুপে ভাগ হয়ে অংশ নিয়েছে ১২টি দল। গ্রুপ পর্বের ম্যাচ শেষে প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে মোট ছয়টি দল সরাসরি সুযোগ পাবে কোয়ার্টার ফাইনালে। বাকি দুই দল সুযোগ পাবে র‌্যাঙ্কিং বিচারে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন