ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

চীন সফররত মাস্কাটাইন স্কুলের শিক্ষার্থীদের চিঠি দিয়েছেন সি চিন পিং

IMG
25 February 2024, 7:18 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: চীনের ড্রাগন বছরের লন্ঠন উৎসব উপলক্ষ্যে দেশটির প্রেসিডেন্ট সি চিন পিং চীন সফররত মার্কিন মাস্কাটাইন মাধ্যমিক স্কুলের প্রতিনিধি দলের শিক্ষার্থীদের জবাবি চিঠি দিয়েছেন। এতে ছাত্র-ছাত্রী এবং তাদের শিক্ষকদের উৎসবের শুভেচ্ছা জানানোর পাশাপাশি আরও বেশি মার্কিন যুবকদের চীনে অধ্যয়নে স্বাগত জানান তিনি।

সি চিন পিং বলেন, "তোমাদের চিঠিতে চীনা অক্ষরগুলো সুন্দরভাবে লেখা রয়েছে। চীনে একটি প্রবাদ আছে যে, একবার দেখা শতবার শোনার মতো। ১৯৮৫ সালে আমি প্রথমবার যুক্তরাষ্ট্র সফর করি, তখন মার্কিন জনগণের উষ্ণতা আমার মনে গভীর ছাপ ফেলে। আমি বিশ্বাস করি, তোমাদের এবারের চীন সফরের মাধ্যমে তোমরা চীন ও চীনা জনগণকে আরও স্পষ্ট ও গভীরভাবে উপলব্ধি করতে পারবে। তোমাদের আবার চীনে স্বাগত জানাই।"

চিঠিতে চীনের প্রেসিডেন্ট আরও বলেন, আজ চীনা ড্রাগন বছরের লন্ঠন উৎসব। এই উৎসব চীনা জনগণের একটি ভালো জীবন কামনার গুরুত্বপূর্ণ মুহূর্ত। আমি তোমাদের এবং সবাইকে এই উৎসবের শুভেচ্ছা জানাই।

এদিকে, ২০২৩ সালের নভেম্বরে চীনের প্রেসিডেন্ট সি চিন পিং যুক্তরাষ্ট্র সফরের সময় ঘোষণা করেন যে, আগামী পাঁচ বছরে ৫০ হাজার মার্কিন যুবককে চীনে অধ্যয়নে আমন্ত্রণ জানানো হবে। এ বছরের ২৪ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত এই প্রকল্পে প্রথম দফায় চীন সফররত মার্কিন শিক্ষার্থী হিসেবে মাস্কাটাইন মাধ্যমিক স্কুলের ২০ জনেরও বেশি শিক্ষার্থী ও শিক্ষক বেইজিং, হ্যপেই ও শাংহাইসহ সংশ্লিষ্ট স্থান পরিদর্শন করেছেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন