ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

জামাতে ঈদের নামাজ আদায় করলেন নারীরাও

IMG
11 April 2024, 12:40 PM

যশোর, বাংলাদেশ গ্লোবাল : ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বর্ণিল আয়োজনে যশোরে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় যশোর ঈদগাহ ময়দানে প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এরপর সকাল সোয়া ৮টায় যশোর জেলা মডেল মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে পুরুষের পাশাপাশি নারীরাও আলাদা জায়গায় একইসঙ্গে জামায়াতে ঈদের নামাজ আদায় করেন। নারীরা জামাতে ঈদের নামাজ আদায় করতে পেরে খুশি। অনেকেই বলেছেন, মডেল মসজিদেই প্রথম তারা জামাতের সঙ্গে ঈদের নামাজ আদায় করলেন।

সকাল ৮টায় যশোর ঈদগা ময়দানে প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন কালেক্টরেট মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি ইয়াসিন আলম। দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। এতে হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন।

মডেল মসজিদের তৃতীয়তলায় নারীদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা করা হয়। অনেকেই জীবনে প্রথম জামাতে ঈদের নামাজ আদায় করতে পেরে খুশি।

উপশহর এলাকার বাসিন্দা বলেন, যশোরে নারীদের জামাতে ঈদের নামাজ পড়ার সুযোগ ছিল না। ছোটবেলায় শুনেছি মেয়েরা ঢাকায় মসজিদে ঈদের নামাজ আদায় করে। যশোরে মডেল মসজিদ চালুর পর থেকে নারীরা নামাজের সুযোগ পাচ্ছে। এখানে ঈদের নামাজ আদায় করতে পেরে খুবই খুশি।

আরেক মুসল্লি বলেন, খতম তারাবিহ ও ঈদের নামাজ এই মসজিদে আদায় করেছি। এজন্য নিজেকে ভাগ্যবতী মনে করছি। আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া।

যশোর জেলা মডেল মসজিদের খতিব ও ইমাম মাওলানা মহিউদ্দিন বলেন, আমাদের মসজিদে দুটি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এতে পুরুষের পাশাপাশি নারীরাও ঈদের নামাজ আদায় করেছেন। শুধু ঈদের নামাজ নয় পাঁচ ওয়াক্ত, জুমার নামাজ ও তারাবিহ পড়ারও সুযোগ রয়েছে। ঈদের নামাজে নারীদের উপস্থিতি চোখে পড়ার মতো ছিল।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন