ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

বিশাল জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

IMG
25 May 2024, 11:46 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: এক ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া করেছিল বাংলাদেশ। তাই শঙ্কা ছিল হোয়াইটওয়াশের। তবে সেই শঙ্কাকে পাশ কাটিয়ে দাপুটে জয়ে ধবলধোলাই এড়িয়েছে টাইগাররা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের পরও ২-১ ব্যবধানে সিরিজ হারলো লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার (২৫ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথমে ব্যাট করতে নেমে মোস্তাফিজুর রহমানের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের পক্ষে অ্যান্ড্রিস গাউস করেন সর্বোচ্চ ১৫ বলে ২৭ রান। বাংলাদেশের পক্ষে মোস্তাফিজ নেন ৬টি উইকেট।

১০৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার তানজিদ তামিম ও সৌম্য সরকার। তাদের মারমুখী ব্যাটিংয়ে ৩৮ বলে ৫০ রান পেরোয় বাংলাদেশ।

একের পর চার-ছক্কায় রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে ৩৯ বলে ফিফটি তুলে নেন তানজিদ তামিম। এই ব্যাটারের ব্যাটে ৮ ওভার ৩ বল বাকি থাকতে ১০ উইকেটের বিশাল জয় পায় বাংলাদেশ। তানজিদ তামিম ৪২ বলে ৫৮ ও সৌম্য ২৮ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন