ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

এমপি আনার হত্যা: 'মাস্টারমাইন্ড' শাহীনকে দেশে ফেরাতে ইন্টারপোলের সাহায্য চাইবে ডিবি

IMG
26 May 2024, 3:49 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ আক্তারুজ্জামান শাহীনকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন-উর-রশিদ। আজ রোববার সকালে হত্যা মামলার তদন্তের জন্য কলকাতা যাওয়ার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, সংসদ সদস্যের ছোটবেলার বন্ধু শাহীনকে দেশে ফিরিয়ে আনতে পুলিশের মহাপরিদর্শকের মাধ্যমে আবেদন করা হবে। তিনি এই হত্যার মাস্টারমাইন্ড বলে নিশ্চিত হয়েছে কলকাতা ও ঢাকার গোয়েন্দারা।

তিনি বলেন, বাংলাদেশের তদন্ত দল কলকাতায় প্রথমে ঘটনাস্থলে যাবেন। এরপর ভারতে গ্রেপ্তার জিহাদ হাওলাদারকেও জিজ্ঞাসাবাদ করবে।

এমপি আনার হত্যা মামলার তদন্তের জন্য সকালে ডিবির ৩ সদস্যের একটি দল ঢাকা থেকে রওনা হয়ে বেলা ১১টার দিকে কলকাতায় পৌঁছান বলে তাদের একজন ইউএনবিকে নিশ্চিত করেছেন। ডিবি প্রধানের নেতৃত্বে দলে রয়েছেন গোয়েন্দা পুলিশের ওয়ারি বিভাগের উপকমিশনার মুহাম্মদ আব্দুল আহাদ ও অতিরিক্ত উপকমিশনার শাহীদুর রহমান।

এমপি আনার চিকিৎসার জন্য ১১ মে কলকাতা যান এবং ১৪ মে থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। ২২ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কলকাতার অদূরে নিউ টাউনের একটি ফ্ল্যাটে তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। ওইদিন এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

শুক্রবার ঢাকার একটি আদালত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩ আসামির ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন