ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রেমাল

IMG
26 May 2024, 9:35 PM

নিউজ ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: উপকূলে আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। আজ রোববার (২৬ মে) সন্ধ্যা ৬টায় রেমালের অগ্রভাগ উপকূল স্পর্শ করে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ড. শামিম হাসান ভুইয়া। রোববার (২৬ মে) রাতে আবহাওয়ার বিশেষ ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

ড. শামিম বলেন, প্রবল ঘূর্ণিঝড় রেমাল উপকূল অতিক্রম করতে সাত থেকে আট ঘণ্টা সময় নেবে। রাত আটটার দিকে ঘূর্ণিঝড়টির কেন্দ্র মোংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করেছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে বলে জানিয়েছেন শামিম হাসান। ভয়াবহ এই ঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকা ৮-১২ ফুট উঁচু জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, রেমালের প্রভাবে উপকূলীয় জেলা খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার এবং এসব এলাকার দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৮ থেকে ১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন