ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ভারতের সাথে বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে: ড. হাছান মাহমুদ (ভিডিও)

IMG
10 June 2024, 2:36 AM

নয়াদিল্লি, বাংলাদেশ গ্লোবাল: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দু‌‘দেশের (ভারত-বাংলাদেশের) মধ্যে বহুমাত্রিক সম্পর্ক। দুই দেশের মাঝে অনেকগুলো বিষয় আছে। যেহেতু একি সরকারের ধারাবাহিকতা, সেজন্য কাজ করার ক্ষেত্রে আমাদের কিছু বাড়তি সুবিধা রয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশও একি সরকার, ভারতেও একি সরকার। সুতরাং কাজের ধারাবাহিকতার ক্ষেত্রে কিছু সুবিধা রয়েছে। দুই দেশের সম্পর্কের মাধ্যমে আমাদের উভয় দেশের মানুষ উপকৃত হচ্ছে।

রোববার (০৯ জুন) দিবাগত রাতে ভারতের রাজধানী দিল্লিতে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ গ্লোবাল-এর সম্পাদক আশরাফুল কবির-এর এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, বিশেষ করে কানেক্টিভিটি ক্ষেত্রে এবং অন্যান্য ক্ষেত্রে আমাদের অনেক সুবিধা হয়েছে। ভবিষ্যতের দিনগুলোতেও আমাদের যে বহুমাত্রিক সম্পর্ক সেটি আরো বিস্তৃত হবে। এবং আমাদের যে গভীর আন্তরিকতাপূর্ণ সম্পর্ক সেটিও আরো আন্তরিক হবে।

এর আগে মোদি মন্ত্রিসভার শপথ অনুষ্ঠানে যোগ দিতে শনিবার নয়াদিল্লি পৌঁছোন বাংলাদেশের প্রধানমন্ত্রী। রোববার (০৯ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মেয়ে সায়মা ওয়াজেদকে নিয়ে রাষ্ট্রপতি ভবনে তৃতীয় বিদেশি নেতা হিসেবে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেন। তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর শপথ গ্রহণের মঞ্চে গিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিদেশী নেতারা একে একে মোদিকে শুভেচ্ছা জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতীয় প্রধানমন্ত্রীর কাছে এলে মোদি শেখ হাসিনার দিকে হাত বাড়িয়ে দেন এবং তারা হ্যান্ডশেক করেন। সংক্ষিপ্ত সাক্ষাতে দুই নেতা একে অপরের খোঁজ খবর নেন। এরপর মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সঙ্গে করে রাষ্ট্রপতি ভবনের ব্যাঙ্কোয়েট হলে যান এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দেয়া নৈশভোজে যোগ দেন।

উল্লেখ্য, আজ সোমবার বিকেলে তিনি ঢাকার উদ্দেশে ভারতের রাজধানী ত্যাগ করবেন বলে আশা করা হচ্ছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন