ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকার টোল আদায়

IMG
11 June 2024, 6:14 PM

টাঙ্গাইল, বাংলাদেশ গ্লোবাল: ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাড়ছে যানবাহনের সংখ্যা। ফলে বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ছোট-বড় সব মিলিয়ে ২৫ হাজার ৯২৩টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল টোল আদায় হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা। আজ মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব সাইট অফিস সূত্রে জানা যায়, রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৫ হাজার ৯২৩টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয় ২ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা।

তার মধ্যে টাঙ্গাইল অংশে সেতু পূর্ব টোলপ্লাজা দিয়ে ১২ হাজার ৯৯০টি পার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ২৩ লাখ ৩৪ হাজার ৪৫০ টাকা এবং সিরাজগঞ্জ অংশে সেতু পশ্চিম অংশে ১২ হাজার ৯৩৩টি যানবাহন পার করে। আর টোল হয় ১ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৬৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদকে সামনে রেখে যানবাহনের পারাপার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেতু পারাপারে যাতে কোনো সমস্যা না হয় সেলক্ষ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।




বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন