ঢাকা      বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

কবি সুফিয়া কামালের ১১৩তম জন্মবার্ষিকীতে ফুলেল শ্রদ্ধা

IMG
20 June 2024, 1:51 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: জননী সাহসিকা কবি ও বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি সুফিয়া কামালের ১১৩তম জন্মবার্ষিকী আজ। কবির জন্মদিন উপলক্ষে আজ বৃহস্পতিবার সেগুনবাগিচায় বাংলাদেশ মহিলা পরিষদের কার্যালয় সুফিয়া কামাল ভবনেকবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম বলেন, সামাজিক, গণতান্ত্রিক, নারীমুক্তি আন্দোলনেরপথপ্রদর্শক এবং সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কবি সুফিয়া কামালের জন্মদিন আজ। তিনি অসমতা, অন্যায্যতার বিরুদ্ধে ওপ্রগতির পক্ষে যে আন্দোলনের সূচনা করেছেন তাঁর স্নেহধন্য হিসেবে আমরা এই আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব।

এসময় শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ, সম্পাদকমণ্ডলী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবির জন্মদিন উপলক্ষে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথকবাণী দিয়েছেন। বাণীতে তারা নারী জাগরণের অন্যতম পথিকৃৎ কবি সুফিয়া কামালের জন্মবার্ষিকীতে তার স্মৃতির প্রতি গভীরশ্রদ্ধা জানান এবং আত্মার মাগফিরাত কামনা করেন।



বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন