ঢাকা      বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

ডাক-ওয়ার্থ লুইস মেথডে ২৮ রানে বাংলাদেশকে হারালো অস্ট্রেলিয়া

IMG
21 June 2024, 11:07 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট শুরু করলো বাংলাদেশ। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার পেসার এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকটি করে ফেললেন। গত ম্যাচে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সুপার এইটের ম্যাচে ফিরেই দাপট দেখালেন কামিন্স।

১৮তম ওভারের শেষ দু’টি বলে পর পর মাহমুদুল্লাহ রিয়াল এবং মেহেদি হাসানকে আউট করেন কামিন্স। এরপর ২০তম ওভারের প্রথম বলেই তুলে নেন তৌহিদ হৃদয়ের উইকেট। কামিন্সের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয়জন বোলার হ্যাটট্রিক করেছেন।

অস্ট্রেলিয়ার পেসার সপ্তম বোলার হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন। ব্রেট লি-র পর কামিন্সই দ্বিতীয় অস্ট্রেলীয়; যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে এই কীর্তি গড়লেন। উল্লেখ্য, লি-র হ্যাটট্রিকটিও ছিল বাংলাদেশের বিরুদ্ধে।

ম্যাচে ৪ ওভারে ২৯ রান দিয়ে তিন উইকেট নেন কামিন্স। বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় ১৪০ রানে। স্পিনার অ্যাডাম জাম্পা নেন দুই উইকেট। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস এবং গ্লেন ম্যাক্সওয়েল। বাংলাদেশের হয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৪১) এবং তৌহিদ হৃদয় (৪০) ছাড়া কেউই তেমন রান করতে পারেননি।

১৪১ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া শুরু থেকেই দাপট দেখায়। বৃষ্টির জন্য প্রথমবার খেলা বন্ধ হওয়ার আগে পর্যন্ত তারা ৬.২ ওভারে ৬৪ রান তুলেছিল। তখনও পর্যন্ত কোনও উইকেট হারায়নি অস্ট্রেলিয়া। ক্রিজ়ে ছিলেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৩২) এবং ট্রেভিস হেড (৩১)।

বৃষ্টি থামার পর ম্যাচ শুরু হতেই বিপত্তি। আউট হয়ে যান হেড (৩১) এবং মিচেল মার্শ (১)। ম্যাচে ফেরার চেষ্টা করছিল বাংলাদেশ। কিন্তু তা হতে দেননি ওয়ার্নার এবং গ্লেন ম্যাক্সওয়েল। তাঁরা দ্রুত রান তুলছিলেন। ১১.২ ওভারে আবার খেলা বন্ধ হয়। বৃষ্টি নামে। তারপর আর খেলা শুরু করা সম্ভব হয়নি। সেই সময় অস্ট্রেলিয়া ১০০ রান তুলেছিল। ডাক-ওয়ার্থ লুইস মেথডে ২৮ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন