ঢাকা      বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

দেশে ফিরলেন ৪১৭ হাজি

IMG
21 June 2024, 2:08 PM

নিউজ ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: পবিত্র হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ৪১৭ জন যাত্রী নিয়ে ঢাকায় এসে পৌঁছেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট। শুক্রবার (২১ জুন) ভোর ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের প্রথম ফ্লাইট (বিজি ৩৩২) অবতরণ করে।

এরআগে, বৃহস্পতিবার (২০ জুন) রাত সাড়ে ৮টায় এই ফ্লাইটটি সৌদির কিং আবদুল আজিজ বিমানবন্দর ছেড়েছিল।

ঢাকার বিমান বন্দরে নামার পর ধর্ম মন্ত্রণালয়, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় এবং সিভিল এভিয়েশন ও বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাজিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।


ফিরতি হজ ফ্লাইটের অর্ধেক যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বাকি অর্ধেক সৌদি এয়ারলাইন্স এবং ফ্লাইনাস পরিবহন করবে।

চলতি বছর সৌদিতে হজ হয়েছে গত ১৫ জুন। আর গত ৯ মে হজের প্রথম ফ্লাইট শুরু হয়ে ১২ জুন পর্যন্ত চলে। মোট ২১৮টি ফ্লাইটে বাংলাদেশি হজযাত্রীদের সৌদিতে পৌঁছায়। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস পরিচালিত হজ ফ্লাইটের সংখ্যা ছিল ১০৬টি। এছাড়া সৌদি এয়ারলাইনস ৭৫টি এবং ফ্লাইনাস ৩৭টি ফ্লাইট পরিচালনা করেছে।

আজ থেকে হজের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। আগামী ২২ জুলাই পর্যন্ত ফিরতি ফ্লাইটে হাজিরা দেশে ফিরবেন।

এদিকে, বাংলাদেশ থেকে এবার ৮৫ হাজারের বেশি মানুষ সৌদি আরবে হজ পালনে গিয়েছিলেন। সেখানে এখন পর্যন্ত ৩১ জন বাংলাদেশির মৃত্যুর খবর এসেছে; তাদের মধ্যে ২৫ জন পুরুষ, আর নারী রয়েছেন ৬ জন। এর মধ্যে মক্কায় মারা গেছেন ২৪ জন, মদিনায় চার জন, জেদ্দায় এক জন, মিনায় দুইজন মারা গেছেন।

বাংলাদেশ গ্লোবাল/এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন