ঢাকা      বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

বেনাপোল দিয়ে আমদানি হলো বিশেষ সামরিক যান

IMG
10 July 2024, 9:09 AM

যশোর, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক শক্তি বাড়াতে ভারত থেকে আমদানি করা হয়েছে ১১টি ‘মাইন প্রটেকটেড ভেহিকেল’। আজ বুধবার বন্দর থেকে ভেহিকেলগুলো খালাস হবে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে এসব মাইন প্রটেকটেড ভেহিকেল বেনাপোল বন্দরে প্রবেশ করে। এদিকে যানবাহনগুলোর সুরক্ষায় বন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম। মাইন প্রটেকটেড ভেহিকেল দেখতে সীমান্তে ভিড় করেন উৎসুক জনতা।

কাগজপত্রে ১১টি মাইন প্রটেকটেড ভেহিকেলের আমদানিমূল্য দেখানো হয়েছে ৩৮ লাখ ৫ হাজার ৩৯ মার্কিন ইউএস ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৬ কোটি।

জানা যায়, এই যানগুলো বুলেট প্রুফ। এই প্রথম বেনাপোল বন্দর দিয়ে এ ধরনের সামরিক যান আমদানি করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনীর তথ্যমতে, দেশে এর আগে মোট ২০৫টি মাইন রেজিস্ট্যান্ট আ্যমবুশ প্রটেকটেড ভেহিকেল কেনা হয়েছে। গ্লোবাল ফায়ার পাওয়ার ইনডেক্স ২০২৪ অনুযায়ী সামরিক শক্তিতে বাংলাদেশের অবস্থান ৩৭ তম।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, আমদানি করা মাইন প্রটেকটেড ভেহিকেলগুলো বন্দরের হেফাজতে রাখা আছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে দ্রুত খালাসে বন্দরের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।


বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন